Friday 16 August 2019

হুসী (حُوْثِيْ) কারা?


আল-ফাক্বীহ, আল-মুহাদ্দিস, আল-‘আল্লামাহ, আশ-শাইখ যাইদ বিন হাদী আল-মাদখালী (রাহিমাহুল্লাহ) [মৃত: ১৪৩৫ হি./২০১৪ খ্রি.] বলেছেন—
“এই হুসীরা যারা বর্তমানে উপস্থিত রয়েছে, তারা খাওয়ারিজ ও রাফিদ্বাহ* ছাড়া আর কিছুই না। তারা দুটি ধ্বংসাত্মক ফিরক্বাহ একসাথে এনেছে। তাদের মধ্যে রয়েছে রাফিদ্বাহ এবং খাওয়ারিজ। একারণে তারা কোনো ন্যায্য ও বৈধ কারণ ছাড়াই মুসলিমদের সর্বাধিক মারাত্মক উপায়ে ক্ষতি করে। এবং তারা যুদ্ধক্ষেত্র হিসেবে সৌদি আরবকে পছন্দ করে, (যেটি এমন) একটি জায়গা যেখানে আল্লাহ শাসকবর্গ, ‘উলামা এবং জনগণের জন্য সফলতা দিয়েছেন। তিনি তাদের সফলতা দিয়েছেন সঠিক ‘আক্বীদাহ ও মানহাজের মাধ্যমে, এবং আল্লাহ’র হক ও আল্লাহ’র আইন প্রতিষ্ঠা করতে দেয়ার মাধ্যমে। এসব কিছু তাদের (হুসী) ক্রোধান্বিত করে।
এভাবে তারা তাদের সামরিক অভিযান প্রস্তুত করেছে, কিন্তু আল্লাহ তাদের ষড়যন্ত্র তাদের গলাতেই ফিরিয়ে দিয়েছেন। এবং তিনি তাদের যুদ্ধের প্রস্তুতি ও ব্যবস্থাপনা তাদের জন্যই ধ্বংসরূপে ফিরিয়ে দিয়েছেন। আর এভাবেই সীমালঙ্ঘনকারী তার ওপর সফল হবে না, যে কারও ওপর সীমালঙ্ঘন করে না। এটি সুবিদিত যে, সৌদি আরব তার শাসক, ‘উলামা অথবা জনগণের মাধ্যমে কারও ওপর সীমালঙ্ঘন করে না। তারা রাষ্ট্র বা দলসমূহের ওপর সীমালঙ্ঘন করে না, বরং তাদের ওপর সীমালঙ্ঘন করা হয় এবং বিবাদ শেষ হওয়া পর্যন্ত তারা ধৈর্যধারণ করে। সুতরাং আমি আল্লাহ (‘আযযা ওয়া জাল্লা)’র কাছে প্রার্থনা করছি হক এবং এর অনুসারীদের জন্য সাহায্য। এজন্য যে, তিনি যেন সীমালঙ্ঘনকারীদের অপদস্থ করেন, যারা ইসলামকে ধ্বংস করতে চায় এবং মুসলিমদের ক্ষতি করতে চায়।”
·
তথ্যসূত্র: https://youtu.be/bATX8Th4ClU
·
[*] শিয়াদের একটি উপদল হলো রাফিদ্বাহ। রাফিদ্বী শিয়ারাই হলো ইসনা ‘আশারিয়াহ তথা বারো ইমামিয়াহ নামক উপদল। তাদেরকে ‘জা‘ফারিয়্যাহ’-ও বলা হয়। বর্তমানে তাদেরকে ‘খুমাইনিয়্যাহ’ (খোমেনীর মতাদর্শের লোকজন) বলা হয়। অনুরূপভাবে তাদেরকে ইরানি শিয়াও বলা হয়। রাফিদ্বীরা সকল ‘আলিমের ঐক্যমতে কাফির। শিয়াদের মধ্যে সবচেয়ে নিকৃষ্ট উপদল এরাই। – অনুবাদক।
·
অনুবাদক: রিফাত রাহমান সিয়াম

No comments:

Post a Comment

Download AsPDF

Print Friendly and PDFPrint Friendly and PDFPrint Friendly and PDF
Related Posts Plugin for WordPress, Blogger...