Tuesday 12 August 2014

আফগানিস্থান, ইরাক, বসনিয়া, মিশর, ফিলিস্থিনে মুসলমানদের উপর আক্রমনের কারণ কি?



১/ আফগানিস্থান, ইরাক, বসনিয়া, মিশর, ফিলিস্থিনে মুসলমানদের উপর আক্রমনের কারণ কি?
মুসলমানদের উপর আপতিত বিপদ-আপদের একটা কারণ হচ্ছে ক্বুরান ও সুন্নাহ ছেড়ে বিভিন্ন মতবাদে ভাগ হয়ে যাওয়া, উম্মতের বড় একটা অংশ প্রকাশ্য বড় শিরক ও কুফরে লিপ্ত হওয়া, পাপাচার, বেনামাযী, খুন-ধর্ষণ, সুদ, ঘুষ, জেনা-ব্যভিচার, অসভ্যতা, বেপর্দা, নগ্নতা অশ্লীলতা, বেহায়াপনা ও নোংরামি, মানব রচিত আইনে দেশ চালানো, কুফুরী মতবাদের রাজনীতি করা...ইত্যাদি এক কথায়ঃ মুসলমানদের পাপ কাজই মুসলমানদের বড় শত্রু।
২/ এ সমস্যার সমাধান কিভাবে?

মুসলমানদেরকে আল্লাহর কাছে, ‪#‎ইসলামের‬ মাঝে ফিরে আসতে হবে।
৩/ আমাদের করণীয় কি?
তোওবা করে নিজেকে সংশোধন করা, নিজের পরিবার ও নিকটাত্মীয়দেরকে সতর্ক করা। দাওয়াত ও তাবলীগের কাজে জড়িত হওয়া, নিজের যোগ্যতা না থাকলে তার জন্য আগে নিজে দ্বীন কি সেটা জানা ও বোঝা, মুসলমানদেরকে সঠিক ‪#‎ঈমান‬ ও ‪#‎আকীদার‬ উপরে একতাবদ্ধ করা, উম্মতকে জিহাদের জন্য প্রস্তুত করা, কাফের-মুশরেকদের আক্রমন ও ষড়যন্ত্র থেকে উম্মতকে সতর্ক ও সাবধান করা, কাফেরদের বিরুদ্ধে বিজয়ী হওয়ার জন্য চেষ্টা করা, নির্যাতিত ভাই ও বোনদের জন্য দুয়া করা।
উপরের কথাগুলোর মূল পোস্টের ছবিতে দেওয়া ক্বুরানের আয়াত ও এই হাদীস থেকে নেওয়াঃ
রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেনঃ
“যখন তোমরা ঈনা পদ্ধতিতে (ব্যবসা নাম দিয়ে কৌশলে সুদ খাওয়ার একটা পদ্ধতি) কেনা-বেচা করবে, গরুর লেজ আকড়ে থাকবে (অর্থাৎ পশু পালনে বেশি মনোযোগী হয়ে যাবে), কৃষিকাজ নিয়েই সন্তুষ্ট থাকবে এবং জিহাদ পরিত্যাগ করবে তখন আল্লাহ তোমাদের উপর অপমান চাপিয়ে দেবেন। যতক্ষণ পর্যন্ত না তোমরা তোমাদের “দ্বীনে” প্রত্যাবর্তন করবে ততক্ষণ পর্যন্ত তোমাদের উপর থেকে সেই অপমান উঠিয়ে নেওয়া হবেনা।”
হাদীসটি সহীহ, সিলসিলাতুল আহা’দীস আস-সহীহা’হঃ ১১।

No comments:

Post a Comment

Download AsPDF

Print Friendly and PDFPrint Friendly and PDFPrint Friendly and PDF
Related Posts Plugin for WordPress, Blogger...