Tuesday 19 August 2014

মহিলাদের মসজিদে যাতায়াত



সহিহ আত্ তিরমিজি :: মহিলাদের মসজিদে যাতায়াত অনূচ্ছেদ
অধ্যায় ৬ :: হাদিস ৫৭০
মুজাহিদ (রহঃ) হতে বর্ণিত আছে, তিনি বলেন, কোন এক সময় আমরা ইবনু ‘উমার (রাঃ)-এর কাছে গিয়ে হাযির ছিলাম। তিনি বললেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ তোমরা মহিলাদেরকে রাতের বেলা মসজিদের যাওয়ার সম্মতি দাও। তাঁর (ইবনু উমারের) ছেলে বলল, আল্লাহ্তা’আলার কসম! তাদেরকে মসজিদের যাওয়ার অনুমতি কখনো দিব না। কেননা তারা এটাকে মওকা হিসেবে গ্রহন করবে। ইবনু ‘উমার বললেন, আল্লাহ তোমার অমঙ্গল করেছেন এবং করবেন! আমি বলছি রাসূলুল্লাহ্সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়াসাল্লাম বলেছেন (অনুমতি দাও), আর তুমি বলছো, অনুমতি দিব না। -সহীহ্। সহীহ্আবূ দাঊদ- (৫৭৭), বুখারী ও মুসলিম।
এ অনুচ্ছেদে আবূ হুরাইরা, ‘আবদুল্লাহ ইবনু মাসঊদের স্ত্রী যাইনাব ও যাইদ ইবনু খালিদ (রাঃ) হতে ও হাদীস বর্ণিত আছে। আবূ ‘ঈসা বলেনঃ ইবনু উমারের হাদীসটি হাসান সহীহ্।

Jami at-Tirmidhi :: (What Has Been Related) About Women Going Out To The Masjid
Part 6 :: Hadith 570
Mujahid narrated:

"We were with Ibn Umar, and he said: 'The Messenger of Allah said: "Permit the women to go at night to the Masajid." His son said: 'By Allah! We would not permit them lest they become insidious from that.' So he (Abdullah) retorted: 'May Allah do and such with you.' I say: "The Messenger of Allah said," and you say: "We do not permit them?" (Sahih)

No comments:

Post a Comment

Download AsPDF

Print Friendly and PDFPrint Friendly and PDFPrint Friendly and PDF
Related Posts Plugin for WordPress, Blogger...