Wednesday 10 September 2014

ফেইসবুকে কি শয়তান থাকে?



আজকাল কবি-সাহিত্যিকদের পাশাপাশি অনেকে ফেইসবুকেও প্রমে ভালোবাসাবন্ধুত্ব সহ বিভিন্ন বিষয়ে গল্পউপন্যাসকবিতা লিখে যাচ্ছে। রেডিও মুন্নারেডিও আমারহারানো প্রেমতোমারই অপেক্ষায় এরকম মন ভোলানো নাম দিয়ে মানুষের দৃষ্টি আকর্ষণ করছে আর উঠতি বয়সী ছেলে বো বোকা টাইপের পুরুষ ও নারী সমাজ এদের কথা শুনে মুগ্ধ হয়ে লাইক-শেয়ার দিয়ে যাচ্ছে। অথচ একবারও চিন্তা করছেনা হারাম ও কবীরা গুনাহর পাশাপাশি এই নিকৃষ্ট লোকগুলো মুসলিম তরুণ তরুণীদের মন-মানসিকতা ও রুচির উপরে ক্যান্সারের মতো চেপে বসছে।

এদের মধ্যে সবচাইতে নিকৃষ্ট শয়তানের অনুচর হচ্ছে যারা ইসলামী পোস্ট দিয়ে পেইজের জনপ্রিয়তা বাড়ায় আর শয়তানের ওয়াহী ও খবিস আত্মার লেখাললেখি দিয়ে মানুষের মাঝে ফাহেশা ও মুনকার কাজগুলো প্রচার করছে।

এ ধরণের লেখক হতে সাবধান কারণ সুরা শুয়ারাতে আল্লাহ তায়ালা বলেছেনকবি সাহিত্যিকদের উপরে শয়তান ভর করে। হয়তো এমন হতে পারেমজার কথা মনে করে পোস্ট করা শুরু করলেন কিন্তু কাল কেয়ামতের দিন শয়তানের মেসেঞ্জার হিসেবে কাজ করার জন্য আল্লাহর কাছ থেকে কঠিন শাস্তি পেলেন।


আর এইরকম খারাপ লোকদের কথা শুনে বা লেখা পড়ে এইগুলো দিয়ে প্রভাবিত হয়ে যখন জাহান্নামে যাবে তখন তারা তর্ক বিতর্ক শুরু করবে। দুর্বল যারা তাদেরকে ফলো করতো তারা বলবেআমরা তোমাদের কথা শুনে আজকে জাহান্নামিএখন আমাদের কোন শাস্তি কমাতে পার কিতারা বলবেআমরা তোমাদেরকে জোর করে পথভ্রষ্ট করিনাইতোমরা স্বেচ্ছায় আমাদের কথা মেনে নিয়েছ। আল্লাহ এই তর্ক বিতর্কের সময় বলবেন,আজকে এইগুলো কোন কাজে আসবেনাদুনিয়াতে তোমাদেরকে সতর্ক করা হয়েছিল কিন্তু তোমরা সেটা গ্রহণ করি। আজকে উভয় দলই জাহান্নামে যাও ওভীশপ্ত ও লাঞ্চিত হয়ে।

No comments:

Post a Comment

Download AsPDF

Print Friendly and PDFPrint Friendly and PDFPrint Friendly and PDF
Related Posts Plugin for WordPress, Blogger...