Wednesday 3 September 2014

ইবলীস শয়তানের সংক্ষিপ্ত ভাষণ



রহমান রহীম আল্লাহ্‌ তায়ালার নামে-

  লিখেছেনঃ আব্দুল্লাহ শাহেদ | ওয়েব সম্পাদনাঃ মোঃ মাহমুদ -ই- গাফফার
হাশরের মাঠে মানুষের মাঝে যখন ফয়সালা শেষ হওয়ার পর মুমিনগণ জান্নাতে চলে যাবেন এবং কাফেরেরা জাহান্নামে নিপতিত হবে। শয়তানের অনুসারী জাহান্নামীরা যখন শয়তানকে এই বলে দোষারোপ করবে যে, আমরা তোমার কথায় সাড়া দিয়েছিলাম। দুনিয়াতে তুমি আমাদেরকে গোমরাহ করেছিলে, ইত্যাদি বলে শয়তানকে দোষারোপ করবে। শয়তান তখন নিজেকে সম্পূর্ণ দোষমুক্ত ঘোষণা করে একটি ভাষণ প্রদান করবে। আল্লাহ তাআ’লা কুরআনে শয়তানের সেই ভাষণটি তুলে ধরেছেন।

আল্লাহ বলেনঃ

কিয়ামত দিবসে যখন ফয়সালা হয়ে যাবে তখন শয়তান বলবেঃ নিশ্চয় আল্লাহ্ তোমাদেরকে সত্য ওয়াদা দিয়েছিলেন। আমিও ওয়াদা দিয়েছিলাম। কিন্তু আমার ওয়াদা ছিলমিথ্যা এবং আমি সেই ওয়াদা ভঙ্গ করেছি।তোমাদের উপর আমার কোন কর্তৃত্ব ছিলনা। শুধু মাত্র আমি তোমাদেরকে ডেকেছিলাম। আর তোমরা আমার ডাকে সাড়া দিয়েছিলে। অতএব আজ তোমরা আমাকে দোষারোপ করোনা। নিজেদেরকে দোষারোপ কর।আমি তোমাদেরকে শাস্তি থেকে বাঁচাতে পারবনা। তোমরাও আমাকে বাঁচাতে পারবেনা। তোমরা ইতি পূর্বে আমাকে আল্লাহর সাথে শরীক স্থাপন করেছিলে। আমিতা অস্বীকার করছি। নিশ্চয়ই জালেমদের জন্যে রয়েছে যন্ত্রনাদায়ক কঠিন শাস্তি।” (সূরা ইবরাহীমঃ ২২)

সুতরাং শয়তান ও পাপ কাজে তার সহযোগীদের থেকে সাবধান সাবধান সাবধান! 

No comments:

Post a Comment

Download AsPDF

Print Friendly and PDFPrint Friendly and PDFPrint Friendly and PDF
Related Posts Plugin for WordPress, Blogger...