Friday 19 September 2014

ভ্রু প্লাক করা শুধু গুনাহ না, এটা একটা কবীরা গুনাহ




ভ্রু প্লাক করা শুধু গুনাহ না, এটা একটা কবীরা গুনাহঃ

আজকাল অনেকেই এমনকি অনেক নামাযী মেয়েও ভ্রু প্লার্ক করছে।
আল্লাহর রাসুল (সাঃ) যারা ভ্রু প্লাক করে তাদের প্রতি লানত বা অভিশাপ করেছেন।
(বুখারী ৪৮৮৬)।

আপনি ভ্রু প্লাক কার জন্য করছেন?
বাসায় যারা আছে তাদের জন্য? – I Don’t think so.

মানুষ সাধারণত নায়ক নায়িকাদের দেখে ইনফ্লুয়েন্সড হয়ে যায়, তাদের ফ্যাশান নকল করে যদিও ঐ সমস্ত নায়িকাদের চরিত্র যে প্রস্টিটিউটদের মতোই আজকে সকলেরই জানা। in a sense, আপনি আসলে প্রস্টিটিউটদেরকেই নকল করছেন (নাউযুবিল্লাহ)।

যা বলছিলাম, আপনি নিশ্চয়ই আপনার মা বাবা বা ভাই বোনদের জন্য ভ্রু প্লাক করছেন না? তাহলে কার জন্য? বাইরে বেগানা পুরুষদের জন্য? অথচ তাদের সামনে সাজ-গোজ করে যাওয়াতো দূরের কথা, আপনার জন্য নেকাব ছাড়া যাওয়া সম্পূর্ণ হারাম।

কেউ অফেন্স হিসেবে না নিলেই ভালো হয়, বুঝানোর উদ্দেশ্যেই বলা কেউ কষ্ট পেয়ে থাকলে তাঁর জন্য দুঃখ প্রকাশ করছি। আমাদের মা বোনেরা আমদের সম্মান, আল্লাহ আমাদের মা বোনদের হেফাজত করুন।

*** রাসুল (সাঃ) আরো যাদের লানত বা অভিশাপ করেছেন তারা হলো যারা দেহে উল্কি আকায় অন্যকে এঁকে দেয়, সৌন্দর্যের জন্য দাঁতের মাঝে ফাঁক সৃষ্টি করে, যারা আল্লাহর সৃষ্টির মধ্যে পরিবর্তন আনে, যারা পরচুলা পড়ে ও অন্যকে পড়তে বলে। 

 আব্দুল্লাহ ইবনে মাসউদ (রাঃ) কর্তৃক বর্ণিত, তিনি বলেন, “আল্লাহর অভিশাপ হোক সেই সবনারীদের উপর, যারা দেহাঙ্গে উল্কি (ট্যাটু) অংকন করে এবং যারা করায়, এবং সেসব উপর, যারা ভ্রু চেঁছে সরু (প্লাক) করে, যারা সৌন্দর্য মানসে দাঁতের মাঝে ফাঁক সৃষ্টি করে, যারা আল্লাহর সৃষ্টির মধ্যে পরিবর্তন আনে।' জনৈক মহিলা এ ব্যাপারে তার (ইবনে মাসউদের) প্রতিবাদ করলে তিনি বলেন,

‘আমি কি তাকে অভিসম্পাত করব না, যাকে আল্লাহর রাসুল (সাঃ) অভিসম্পাত করেছেন এবং তা আল্লাহর কিতাবে আছে? আল্লাহ বলেছেন, "রাসুল যে বিধান তোমাদেরকে দিয়েছেন তা গ্রহন কর, আর যা থেকে নিষেধ করেছেন, তা থেকে বিরত থাক। (সূরা হাশরঃ৭)"
[সহীহ বুখারী ৪৮৮৬, ৪৮৮৭, ৫৯৩১, ৫৯৪৩, ৫৯৪৮]

 ইবনে উমার (রাঃ) হতে বর্ণিত, রাসুলুল্লাহ (সাঃ) যে মহিলা পরচুলা লাগিয়ে দেয় এবং যে পরচুলা লাগাতে বলে, আর যে মহিলা অঙ্গ প্রত্যঙ্গে উল্কি উৎকীর্ণ করে ও উল্কি উৎকীর্ণ করতে বলে তাদেরকে অভিশাপ করেছেন।

[সহীহ বুখারী ৫৯৩৭, ৫৯৪০, ৫৯৪২, ৫৯৪৭]

No comments:

Post a Comment

Download AsPDF

Print Friendly and PDFPrint Friendly and PDFPrint Friendly and PDF
Related Posts Plugin for WordPress, Blogger...